AsAd RoNy

Presenting Islam in the Bangla and English Languages: Bangla and English Islamic Articles, Bangla and English Islamic Books, Bangla and English Islamic Lectures, Islamic Audios and Videos, and Many More

ফেতনার যুগে ৪টি উপায়ে ঈমানের উপর দৃঢ় থাকা সম্ভব

(১) কুরআনুল কারীম। তেলাওয়াত করতে হবেএবং তা গবেষণা ও অনুধাবন করে তার প্রতি আমল করতে হবে। আল্লাহ বলেন, كَذَلِكَ لِنُثَبِّتَ بِهِ فُؤَادَكَ “এভাবেই কুরআনের মাধ্যমে আমি তোমার অন্তরকে দৃঢ় করে দিব।”
(সূরা ফুরকান: ৩২)

(২) রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহিওয়া সাল্লাম ও পূর্ব যুগে নবী-রাসূলগণের জীবনী পাঠ করতে হবে। আল্লাহ বলেন, وَكُلًّا نَقُصُّ عَلَيْكَ مِنْ أَنْبَاءِ الرُّسُلِ مَا نُثَبِّتُ بِهِ فُؤَادَكَ “আর আমিরসূলগণের সব বৃত্তান্তই তোমাকে বলছি, যদ্দ্বারা তোমার অন্তরকে দৃঢ়-মজবুত করছি।”
(হূদ: ১২০)

(৩) ইলম অনুযায়ী আমল করতে হবে। وَلَوْ أَنَّهُمْ فَعَلُوا مَا يُوعَظُونَ بِهِ لَكَانَ خَيْرًا لَهُمْ وَأَشَدَّ تَثْبِيتًا “ তাদেরকে যে উপদেশ ও নির্দেশনা দেয়া হয়েছে, তারা যদি সে অনুযায়ী আমল করে, তবে তা অবশ্যই তাদের জন্য উত্তম এং তাদেরকে নিজেদের দ্বীনের উপর সুদৃঢ় রাখার জন্য তা উত্তম হবে।”
(নিসা: ৬৬)

(৪) দুয়া। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাহি ওয়া সাল্লাম এই দুয়াটি খুব বেশী বেশী পাঠ করতেন। يَا مُقَلِّبَ الْقُلُوبِ ثَبِّتْ قَلْبِي عَلَى دِينِكَ “হে আল্লাহ অন্তকরণের পরিবর্তনকারী আল্লাহ, আমার অন্তরকে তোমার দ্বীনের উপর অটল-অবিচল রাখ।”
(তিরমিযী)

Copyright © 2014-Present. AsAd RoNy. All Rights Reserved. Designed By AsAd RoNy